1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

রাঙামাটিতে বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২৭৭ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ রাঙামাটি জেলা শাখা কর্তৃক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির নেতৃবৃন্ধরা।

 

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় “স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির পিবিএল সম্মেলন কক্ষে (এস.কে মার্কেট) বঙ্গবন্ধু পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি প্রফেসর ড. কাঞ্চন চাকমার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. তোষণ চাকমা।

 

 

 

এসময় প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. দর্শন চাকমা ঝন্টুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের রাঙামাটি জেলা শাখার সহ সভাপতি অমল কান্তি চক্রবর্তী,  যুগ্ণ সাধারণ সম্পাদক নেইংম্রাচিং চৌধুরী ননী, সাংগঠনিক সম্পাদক ড. নিখিল চাকমা, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. রিমন সরকার, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. বিউটি দত্ত, সদস্য অবিনশ চন্দ্র চাকমা, সেলিম মাহমুদ সাগর, বিদ্যুৎ সাগর ত্রিপুরা প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, বিশ্ব মানচিত্রে একটি স্বাধীন-সার্বভৌম দেশ হিসেবে আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ ঠাঁই পেয়েছে যে মহান নেতার কঠিন সংগ্রাম, রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা এবং অসাধারণ নেতৃত্বগুণে, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগ্রাম, আন্দোলন ও দীর্য নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বাংলার মানুষ স্বাধীনতা অর্জন করেছিলেন।

 

বঙ্গবন্ধু এখন আর আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তাঁর আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস হয়ে থাকবে। তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক। গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্বে এ প্রত্যাশা ব্যক্ত করেন।

 

আলোচনা সভা শেষে কেক কেটে সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

আরো দেখুন......